আজ রবিবার, ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

জমে উঠেনি গাবতলী পশুর হাঁট

নিজস্ব প্রতিবেদক: আর মাত্র সাত দিন বাকি রয়েছে কোরবানির ঈদের। বরাবরের মত ঈদকে সামনে রেখে গাবতলী হাঁটে কোরবানির পশুতে ভরে উঠেছে। তবে ক্রেতাদের সমাগম লক্ষ্য করা যাচ্ছে না। রাজধানী ঢাকার মধ্যে সবচেয়ে বড় পশুর হাঁট এই গাবতলীর হাঁট।

শুক্রবার দুপুরে রাজধানীর গাবতলী পশুর হাট ঘুরে দেখা যায়, ব্যাপারীরা তাদের গরু, মহিষ, ছাগল নিয়ে বসে আছেন। বিশাল এই পশুর হাটে ক্রেতাদের দেখা মিলছে না। ক্রেতার উপস্থিতি তেমন না হওয়ায় কাঙ্ক্ষিত দামও উঠছে না।

হাটে গরু নিয়ে আসা অনেক ব্যাপারী মনে করছেন, ঈদের তিন বা চার দিন আগে মূলত ক্রেতা-বিক্রেতার উপস্থিতিতে জমে ওঠে। তাই ওই সময়টার জন্যই অপেক্ষা।

কুষ্টিয়া থেকে গরু নিয়ে এসেছে এমন এক ব্যবসায়ীর সঙ্গে কথা বললে তিনি জানান, ‘আমি ১২টি গরু নিয়ে এসেছি। এর মধ্যে চারটি গরু আকারে অনেক বড়। তাই অনেকেই দেখতে আসে। কিন্তু কেনার জন্য এখনো কেউ আসেনি।’

এদিকে হাট পরিচালনা কমিটি হাসিলের বাইরেও অতিরিক্ত টাকা আদায় করছে বলে অভিযোগ করেছেন একাধিক বিক্রেতা। তবে তাদের অভিযোগ অস্বীকার করেছেন হাট পরিচালনা কমিটির কর্মকর্তারা।এদিকে কিছু সংখ্যক ক্রেতা গরু দেখতে এসে হতাশ হয়ে বলেন, ‘হাটে এখনো বেশি গরু না আসায় বিক্রেতারা বেশি দাম হাঁকছেন। তাছাড়া হাট এখনো পুরোপুরি জমেনি। তাই বিক্রেতারা অনেক বেশি দাম চাইছেন।’